টেকনাফে চাঁদার টাকা না পেয়ে কলেজ ছাত্রকে কুপিয়ে হত্যার চেষ্টা!

নিজস্ব প্রতিনিধি, টেকনাফ •


টেকনাফ সাবরাংয়ে চাঁদা না পেয়ে এক কলেজ ছাত্রকে কুপিয়ে গুরুতর আহত করেছে অত্র এলাকার চিহ্নিত চাঁদাবাজরা।

আহত কলেজ ছাত্র হচ্ছে, সাবরাং ইউপি ১নং ওয়ার্ড চান্দলী পাড়া এলাকার মৃত অলি আহাম্মদ’র পুত্র ফেরদৌস আলম।
সে টেকনাফ সরকারি কলেজের প্রথম বর্ষের ছাত্র।

এ ঘটনায় ২৫ সেপ্টেম্বর (শনিবার) রাতে সাবরাং নয়াপাড়ার শাহ আলম ও আবদুর রহমানের বিরুদ্ধে থানায় একটি অভিযোগ দায়ের করেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, গত মাসের শেষে রাতে সাবরাং উত্তর নয়াপাড়ার শাহ আলম ও বেইংগা পাড়ার রুবেলের নেতৃত্বে ৬-৭ জন দা, কিরিচ, বন্দুক ও লাঠি সোটা নিয়ে একদল সন্ত্রাসী চান্দলী পাড়ার কলেজ ছাত্র মুদির দোকানি ফেরদৌস আলমের কাছ থেকে ২ লাখ টাকা চাঁদা দাবী করে। এ সময় চাঁদা না দিতে অপরাগতা প্রকাশ করলে তাকে ব্যাপক মারধর করে।

পরে হত্যার উদ্দেশে দা ও কিরিচ দিয়ে এলোপাথারী কুপিয়ে রক্তাক্ত জখম করে। এতে দুই হাতের কবজি মারাত্মক ভাবে জখম করা হয়। পরে স্থানীয় লোকজন এগিয়ে আসতে দেখে হামলাকারীরা দোকানে থাকা ৫০ হাজার নগদ টাকা ও ২০ হাজার টাকা মালামাল লুট করে নিয়ে যায়।

আহত অবস্থায় কলেজ ছাত্রকে উদ্ধার করে টেকনাফ হাসপাতালে নিয়ে গেলে কর্মরত চিকিৎসক তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার প্রেরন করে। পরে সেখান থেকে চট্রগ্রাম এবং ঢাকা পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন ছিল ফেরদৌস। বতমানে তার অবস্থা এখনো আশংকা মুক্ত নই। সর্বশেষ শনিবার থানায় এসে একটি অভিযোগ করেন।

এ বিষয়ে টেকনাফ মডেল থানার পরিদর্শক (তদন্ত) আবদুল আলীম জানান, ‘কলেজ ছাত্রের উপর হামলার ঘটনায় একটি অভিযোগ পেয়েছি। পুলিশ তদন্ত পূর্বক হামলাকারীদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেওয়া হবে।